Breaking News

রিং আইডি নিয়ে যত প্রশ্ন ও তার উত্তর । Ring ID Income

রিং আইডি থেকে টাকা ইনকাম করার জন্য আমরা অনেকেই ইনভেস্টমেন্ট প্যাকেজ ক্রয় করতে চাচ্ছি। যেহেতু রিং আইডিতে টাকা ইনভেস্ট করতে হবে সেক্ষেত্রে প্যাকেজ ক্রয় করার পূর্বে কিছু জানা অজানা প্রশ্ন মনে জেগে উঠা স্বাভাবিক।

রিং আইডিতে যারা কাজ করতে চাচ্ছি বা করছি প্রত্যেকেরে জন্য আজকের প্রশ্নগুলো জানা প্রয়োজন। তবে শুরুতেই বলে নিচ্ছি প্রশ্নগুলো বিভিন্ন সূত্র থেকে সংগ্রহ করা হয়েছে। রিং আইডি নির্দিষ্টভাবে কোথাও এরকম প্রশ্ন ও উত্তর উল্লেখ করেনি। সুতরাং প্রশোন্তরসমূহে কিছু ভুলভ্রান্তি হয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন আশা করছি।

রি আইডি কি?

কানাডার মন্ট্রিয়েল সিটিতে অবস্থিত ‘রিং ইনকর্পোরেশন’ দ্বারা পরিচালিত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম বা সোশ্যাল নেটওয়ার্কিং প্লাটফর্ম। যেমন- ফেসবুক, ইন্সট্রাগ্রাম ইত্যাদি। রিং আইডি ব্যবহারকরীগণ তাদের আইডি ব্যবহার করে বিশ্বব্যাপী যোগাযোগ রক্ষা করতে পারেন।

এটি এমন একটি প্লাটফর্ম, যার মাধ্যমে ব্যবহারকারী বিনামূল্যে কল, মেসেজ, স্টিকার, গোপন চ্যাট (সিক্রেট চ্যাট) সহ নানা ধরনের সেবা পেয়ে থাকেন। এটি ২০১৫ সালের জুলাই মাসে প্রাথমিক সংস্করণ সম্পন্ন করে। তাদের অফিসিয়াল ওয়েবসাইট- www.ringid.com

➤ রিং আইডি কোম্পানির প্রতিষ্ঠাতা কে?

কানাডা প্রবাসী বাংলাদেশি বংশোদ্ভূত আইরিন ইসলাম ও শরিফ ইসলাম রিং আইডি কোম্পানির প্রতিষ্ঠাতা। তাদের যৌথ উদ্যোগে এর যাত্রা শুরু হয়।

রিং আইডি

➤ রিং আইডির যাত্রা শুরু কবে থেকে?

২০১৫ সালের জুলাই মাসে রিং আইডি প্রথম প্রকাশ হয়।

➤ রি আইডি কোন দেশের কোম্পানি?

এটি সম্পূর্ণ বাংলাদেশী কোম্পানি যদিও এদের প্রতিষ্ঠাতাগন দেশেরে বাহিরে অবস্থান করছেন।

➤ বাংলাদেশে রিং আইডির অফিস রয়েছে কি, সেটি কোথায়?

জ্বি, অফিস রয়েছে। ঢাকা, গুলশান, নিকেতন।

আরও পড়ুন- ফেসবুক থেকে টাকা আয় করার উপায়

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ কখন চালু হয়েছে?

২০২১ সালের মার্চ মাসে। এবং বর্তমানে বন্ধ রয়েছে।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ থেকে কিভাবে টাকা আয় করা যায়?

রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ টাকা ইনভেস্ট করে আয় করা যায়। বর্তমানে আমরা যেই আয় সম্পর্কে জেনেছি, সেটি শুধুমাত্র ইনভেস্ট করার পরই করা যাবে। ইনভেস্ট ব্যাতীত আয় করা যাবে না।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ কতটি প্যাকেজ রয়েছে এবং মূল্য কত?

রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ বর্তমানে দুইটি প্যাকেজ রয়েছে। যথা- সিলভার মেম্বারশীপ এবং গোল্ড মেম্বারশীপ। সিলভার মেম্বারশীপ এর মূল্য ১২,০০০ টাকা এবং গোল্ড মেম্বারশীপ এর মূল্য ২২,০০০ টাকা। পাশাপাশি এখানে আরও দুইটি প্রবাসী প্যাকেজ রয়েছে। যথা- প্রবাসী গোল্ড ২৫,০০০ টাকা এবং প্রবাসী প্লাটিনাম ৫০,০০০ টাকা।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এর কোন প্যাকেজ থেকে কত টাকা আয় করা যাবে?

রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এর সিলভার প্যাকেজ থেকে প্রতিদিন ২৫০ টাকা এবং প্রতি মাসে ৭,৫০০ টাকা। গোল্ড মেম্বারশীপ থেকে প্রতিদিন ৫০০ টাকা এবং প্রতি মাসে ১৫,০০০ টাকা। প্রবাসী গোল্ড মেম্বারশীপ থেকে প্রতিদিন ৫০০ টাকা এবং প্রতি মাসে ১৫,০০০ টাকা। প্রবাসী প্লাটিনাম প্যাকেজ থেকে প্রতিদিন ১,০০০ টাকা প্রতি মাসে ৩০,০০০ টাকা আয় করা যাবে।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ প্যাকেজ বিদেশ থেকে ক্রয় করা বা কাজ করা যাবে কি না?

জ্বি, বাংলাদেশের বাহিরে থেকেও এটি ক্রয় করা এবং কাজ করা যাবে।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ প্যাকেজ ক্রয় করার পর কিভাবে টাকা আয় করা যাবে?

রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ প্যাকেজ ক্রয় করার সাথে সাথেই কাজ করা যাবে। এখানে শুধুমাত্র ভিডিও এড বা বিজ্ঞাপণ দেখে টাকা আয় করা যাচ্ছে। পরবর্তী সময় আরও অন্যান্য ফিচার চালু হতে পারে। এখানে প্রতিটি এড বা বিজ্ঞাপণ এর মূল্য ৫ টাকা। তবে, শুধুমাত্র প্রবাসী প্লাটিনাম প্যাকেজে প্রতিটি এড বা বিজ্ঞাপণ এর মূল্য ১০ টাকা।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ থেকে কিভাবে এবং কতদিন পর পর টাকা উইথড্র করা যাবে?

রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ থেকে টাকা উইথড্র করার জন্য পেমেন্ট মেথড হিসেবে রয়েছে বিকাশ, রকেট এবং নগদ মোবাইল ব্যাংকিং। এটি থেকে ১০ দিন পর পর কমপক্ষে ২০০ টাকা এবং সর্বোচ্চ ১০,০০০ টাকা উইথড্র করা যাবে। এজেন্টদের মাধ্যমে পেমেন্ট রিকুয়েস্ট দেবার ১-২৪ ঘন্টার মধ্যেই পেমেন্ট করা হয়।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এর মেয়াদ কত দিন?

প্রতিটি মেম্বারশীপ প্যাকেজের আনলিমিটেড মেয়াদ থাকবে। আমাদেরকে পরবর্তীতে কোনোরকম টাকা দিয়ে রিনিউ করতে হবে না।

➤ রি আইডি কমিউনিটি জবস অফারটি কত দিন পর্যন্ত থাকবে?

রিং আইডি কতদিন পর্যন্ত থাকবে সেটি কোম্পানির বিজনেস প্ল্যান। এটি কখনও কোনো কোম্পানি শেয়ার করে না এবং রিং আইডিও করবে না। বলা যায় যতদিন পরিস্থিতি কোম্পানির অনুকূলে থাকবে ততদিন কোম্পানি থাকবে।

আরও পড়ুন- ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করার সেরা কয়েকটি টিপস

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ থেকে প্যাকেজ কিভাবে ক্রয়/এক্টিভ করতে হবে?

নির্দিষ্ট মুল্য আপনার বিকাশ/রকেট/নগদ একাউন্টে রেখে প্যাকেজ ক্রয় করতে হবে। আপনি চাইলে আপনার ব্যাংক কার্ড থেকেও প্যাকেজ ক্রয় করতে পারবেন। প্যাকেজটি ক্রয় করার জন্য প্রয়োজনে যেকোনো রিং আইডি এজেন্ট এর সহযোগিতা নিতে পারেন অথবা নিজেই পেমেন্ট করে প্যাকেজ ক্রয় করতে পারবেন। তবে, সবচেয়ে সহজ ও নিরাপদ পদ্ধতি হচ্ছে রিং আইডি এজেন্ট-এর মাধ্যমে প্যাকেজ ক্রয় করা। প্যাকেজ ক্রয় করার জন্য অতিরিক্ত কোনো টাকা বা ফি-এর প্রয়োজন নেই।

➤ রিং আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ রেফার বোনাস কত?

রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ ৮% রেফার বোনাস রয়েছে। সিলভার মেম্বারশীপ-এ ৯৬০ টাকা এবং গোল্ড মেম্বারশীপ-এ ১,৭৬০ টাকা। প্রবাসী গোল্ড প্যাকেজে ২,০০০ টাকা এবং প্রবাসী প্লাটিনাম প্যাকেজে ৪,০০০ টাকা রেফার বোনাস পাওয়া যাবে।

➤ রি আইডি কমিউনিটি জবস-এ জেনারেশন ইনকাম রয়েছে কি না?

রি আইডিতে জেনারেশন ইনকাম নেই। শুধুমাত্র প্রথমবার এক-কালীন রেফার বোনাস পাওয়া যাবে।

➤ রি আইডি কমিউনিটি জবস-এ উইথড্র করার ক্ষেত্রে কোনো চার্জ কাটবে কি না?

রি আইডিতে বর্তমানে উইথড্রতে ৪% ফি/চার্জ কাটবে।

➤ রি আইডির কোনো হেল্প সেন্টার বা হেল্পলাইন নম্বর রয়েছে কি না?

যেহেতু রিং আইডি একটি অনলাইন সামাজিক যোগাযোগ মাধ্যম সেক্ষেত্রে তাদের কোনো হেল্প সেন্টার বা হেল্পলাইন নম্বর নেই। তবে যেকোনো প্রয়োজনে এজেন্টদের কাছ থেকে যেকোনো তথ্য বা সাপোর্ট নেওয়া যায়।

➤ যদি কখনও আমার মোবাইলটি হারিয়ে বা নষ্ট হয়ে যায় সেক্ষেত্রে আমার একাউন্টটি কিভাবে ফিরে পাবো?

একাউন্টটি খোলার সময় আপনি যেই মোবাইল নস্বরটি ব্যবহার করেছেন সেটির মাধ্যমে পুনরায় লগিন করলে আপনার একাউন্ট ফিরে পাবেন।

➤ একটি মোবাইলে একাধিক মেম্বারশীপ প্যাকেজ ব্যবহার করা যাবে কি না?

জ্বি, আপনি একটি মোবাইলে এক বা একাধিক মেম্বারশীপ প্যাকেজ ব্যবহার করতে পারবেন।

➤ রি আইডির মেম্বারশীপ প্যাকেজেরে বিজ্ঞাপণগুলো কত সময়ের হয়ে থাকে?

প্রতিটি বিজ্ঞাপণ ১০/১৫/২০/৩০ সেকেন্ড দীর্ঘ হয়ে থাকে।

➤ রি আইডি কমিউনিটি জবস মেম্বারশীপ-এ কখন কাজ করা যাবে?

যেহেতু কাজটি অনলাইন ভিত্তিক, সেক্ষেত্রে আপনি প্রতিদিন ২৪ ঘন্টার যেকোনো সময় কাজটি করতে পারবেন। প্রয়োজনে আপনার ব্যাক্তিগত কাজের পাশাপশি বিরতি নিয়ে করতে পারেন। তবে, প্রতিদিনের কাজটি সেই দিন রাত ১২ টার পূর্বে সম্পাদন করতে হবে অন্যথায় সেদিনের কাজ এবং টাকা পাওয়া যাবে না।

কাজটি সম্পন্ন করার জন্য আপনাকে একটি VPN ব্যবহার করতে হতে পারে। রিং আইডি VPN ব্যবহার করা বা না করা নিয়ে কোনোরকম নির্দেশনা দেয় নি। শুধুমাত্র কাজের সুবিধার্তে আমরা VPN ব্যবহার করব। প্রতিটি প্যাকেজে কাজ করার জন্য কতটুকু সময় ব্যায় হতে পারে তা আপনার ইন্টারনেট স্পিড-এর উপর নির্ভর করবে।

➤ রি আইডি কমিউনিটি জবস-এ কাজ করার জন্য কি রকম মোবাইল-এর প্রয়োজন হবে?

যেকোনো মোবাইল থেকেই আপনি কাজটি সম্পন্ন করতে পারবেন। যদি আপনার মোবাইলে ইন্টারনেট ব্যবহার করা যায়। তবে অবশ্যই আপনার মোবাইলটি এন্ড্রয়েড ভার্সন হতে হবে, আই-ফোন-এ কমিউনিটি জবস/ মেম্বারশীপ ফিচারটি প্রযোজ্য নয়।

অধিকাংশ তথ্যের উৎস- উইকিপিডিয়া

গুরুত্বপূর্ণ কিছু কথাঃ- সৃষ্টির সেরা জীব মানুষ হওয়া স্বত্বেও আমাদের জীবনের কোনো নিশ্চয়তা নেই। যেকোনো সময় আমরা যেকেউ এই নশ্বর পৃথিবী থেকে বিলীন হয়ে যেতে পারি। যেহেতু আমাদের কোনো নিশ্চয়তা নেই সেক্ষেত্রে আমাদের তৈরি কোনো প্লাটফর্ম এর নিশ্চয়তা/গ্যারান্টি জানতে চাওয়া অথবা কেউ নিশ্চয়তা দিলে সেটিকে বিশ্বাস করা বোকামি ছাড়া আর কিছুই নহে। র্সবশেষ আরও একটি কথা, অবশ্যই সকল কিছু বুঝতে পারার পর এই প্লাটফর্মে ইনভেস্ট/কাজ শুরু করবেন।

👉 এই বিষয়ে কোন প্রশ্ন বা মতামত থাকলে কমেন্টস করতে পারেন। Bondhu24 এর সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

About Bondhu24

Check Also

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার উপায়

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার উপায় ২০২২ | Earn Money From Instagram

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করা যায় এটি হয়তো অনেকের নিকট নতুন তথ্য কিংবা অনেকে জেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *