Breaking News

টেলিগ্রাম থেকে টাকা আয় করার উপায় | How To Make Money From Telegram

আজকে আমরা জানব কিভাবে টেলিগ্রাম থেকে টাকা আয় করা যায়। টেলিগ্রাম থেকে টাকা আয় করার পদ্ধতি সম্পর্কে আমাদের অনেকেরই জানার আগ্রহ রয়েছে। আশা করছি আজকের পোষ্টটি আগ্রহীদের জন্য অনেক উপকারী হবে এবং টেলিগ্রাম থেকে টাকা আয় করার সুযোগ হবে।

একটা যুগ ছিল যখন ১০ টাকা আয় করার জন্য মাথার ঘাম পায়ে ফালানো লাগতো। আধুনিক তথ্যপ্রযুক্তি এখন আমাদের ভাগ্যকে পরিবর্তন করে দিয়েছে। এখন ইনকাম করার জন্য মাথার ঘাম পায়ে ফালানোর প্রয়োজন পড়ে না। আপনি চাইলে এখন খুব সহজেই ঘরে বসে লক্ষ লক্ষ টাকা আয় করতে পারেন। টাকা আয় করার জন্য অনলাইনে অনেকগুলো উপায় রয়েছে। এসকল উপায় থেকে বাছাই করে আজকে আমরা টেলিগ্রাম থেকে টাকা আয় করার পদ্ধতি সম্পর্কে আলোচনা করবো।

টেলিগ্রাম কি?

২০১৩ সালে Nikolai এবং Pavel Durov নামের দুই ভাই একটি রাশিয়ান সামাজিক যোগাযোগ মাধ্যম তৈরি করেন। যার নাম Telegram / টেলিগ্রাম। এটি সোশ্যাল মিডিয়া নামে পরিচিত হলেও মূলত চ্যানেল ও গ্রুপের জন্য জনপ্রিয়। পাশাপাশি এটিতে পার্সোনাল চ্যাটিং, তথ্য আদান-প্রদান, ফাইল শেয়ারিং ও কথা বলার মতো গুরুত্বপূর্ণ কাজও করা যায়। তবে, এটি অনলাইন ইনকাম বিষয়ে সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে। আজকের পোষ্টটি সেই টেলিগ্রাম থেকে টাকা আয় করার সহজ কিছু উপায় নিয়ে সাজানো হয়েছে।

টেলিগ্রাম থেকে টাকা আয় করার উপায়ঃ-

টেলিগ্রাম থেকে টাকা আয় করার জন্য আমাদের অবশ্যই একটি টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপ তৈরি করতে হবে। প্রথমে আপনাকে Google Play Store থেকে Telegram অ্যাপসটি ডাউনলোড করতে হবে। অথবা, নিচ থেকে ইনস্টল করুন-এ ক্লিক করে Apps-টি install করে নিতে পারেন।

install%2Bicon

তারপর আপনার মোবাইল নম্বর ব্যবহার করে একটি একাউন্ট খুলে নিন। সকল ধাপ সম্পন্ন করার পর আপনি নিজ ইচ্ছেমতো একটি চ্যানেল বা গ্রুপ খুলে নিবেন। তারপর ধীরে ধীরে আপনাকে সেই চ্যানেল বা গ্রুপে মেম্বার বা অডিয়েন্স বৃদ্ধি করতে হবে।

টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপ থেকে টাকা আয় করার জন্য নিম্নোক্ত পদ্ধতিগুলো অনুসরণ করা যেতে পারে—

১. নিজ পণ্য বা সার্ভিস বিক্রয়ঃ-

যদি আপনার নিজের কোনো পণ্য থাকে যা আপনি বিক্রি করতে চাচ্ছেন তাহলে সেই পন্যগুলো টেলিগ্রামে বিক্রি করতে পারেন। এতে করে আপনার পণ্য বিক্রির পাশাপাশি কিছু টাকা প্রফিটও হতে পারে।

যদি আপনার নিকট ভাল পরিমাণ কিছু অডিয়েন্স থাকে তাহলে আপনি এভাবে নিজের পণ্য বিক্রয়ের মাধ্যমে সব থেকে ভাল পরিমাণ টাকা আয় করতে পারবেন। আপনি ইচ্ছে করলে নিজস্ব একটি ই-কমার্স সাইট তৈরি করে আপনার অনলাইন বিজনেসকে আরও বেশি উন্নত করতে পারেন। এতে করে আপনার বিজনেসও চলবে পাশাপাশি টেলিগ্রাম থেকে টাকা আয়ও সম্ভব হবে।

আরও পড়ুন- অনলাইন ইনকাম সম্পর্কে আমাদের কিছু ভুল ধারনা

২. এফিলিয়েট মার্কেটিংঃ-

এফিলিয়েট মার্কেটিং অনলাইন থেকে টাকা আয় করার অন্যতম একটি জনপ্রিয় মাধ্যম। আপনি আপনার চ্যানেল বা গ্রুপে বিভিন্ন কোম্পানির পণ্য বিক্রি করেও টাকা আয় করতে পারবেন। টেলিগ্রামে এরকম অনেক চ্যানেল বা গ্রুপ রয়েছে যারা সরাসরি বিভিন্ন অফার ও ডিসকাউন্টকে উপলক্ষ করে অনেক টাকা আয় করছে।

বিশ্বব্যাপী জনপ্রিয় কিছু ই-কমার্স ওয়েবসাইটের নাম-

৩. লিংক শর্ট করে টাকা আয়ঃ-

অনলাইনে অসংখ্য ওয়েবসাইট আছে যেখানে আপনি যেকোনো লিংক শর্ট বা ছোট করে টাকা আয় করতে পারেন। আপনি সেই ধরনের একটি ওয়েবসাইট থেকে আপনার প্রয়োজনীয় লিংক শর্ট করে আপনার চ্যানেল বা গ্রুপে শেয়ার করুন। যদি কেউ সেই লিংকে ক্লিক করে তাহলে তাহার নিকট বিজ্ঞাপন প্রদর্শিত হবে তারপর তাকে আসল লিংকে নিয়ে যাওয়া হবে।

যারা লিংকে ক্লিক করছে এবং তাদেরকে যেই বিজ্ঞাপনগুলো দেখানো হয়েছে তার বিনিময়ে আপনার কিছু টাকা আয় হবে। যদি আপনার নিকট ভালো কিছু অডিয়েন্স থাকে তাহলে এই পদ্ধতি অনুসরণ করে আপনি অনেক টাকা আয় করতে পারবেন।

বিশ্বব্যাপী জনপ্রিয় কিছু লিংক শর্টনার ওয়েবসাইটের নাম-

৪. রেফারেল ইনকামঃ-

ইউটিউবে Earning Related অসংখ্য চ্যানেল আছে যাদের ভিডিওর ডেসক্রিপশন বক্সে Earning অ্যাপস বা ওয়েবসাইটের লিংক প্রোভাইড করা হয়। সেই লিংক থেকে অনেকেই রেজিষ্ট্রেশন করে নতুন একাউন্ট খুলে থাকে এবং এটির ফলে অনেক টাকা আয় হয়।

ঠিক একইভাবে আপনিও আপনার চ্যানেল বা গ্রুপে Earning Related অ্যাপস বা ওয়েবসাইটের রেফারেল লিংক শেয়ার করতে পারেন। যদি আপনার চ্যানেল বা গ্রুপের অডিয়েন্সগন এই লিংক থেকে আপনার রেফালের এর মাধ্যমে রেজিষ্ট্রেশন করে নতুন একাউন্ট খুলে থাকে তাহলে আপনিও রেফারেল বোনাস থেকে প্রচুর টাকা আয় করতে পারবেন।

আরও পড়ুন- ছাত্র জীবনে টাকা আয় করার সেরা উপায়

৫. এয়ারড্রপ থেকে ইনকামঃ-

টেলিগ্রামে এয়ারড্রপ ইনকাম খুবই জনপ্রিয়। এয়ারড্রপ মানে হচ্ছে “ফ্রি ক্রিপটো টোকেন”। অনলাইন ক্রিপ্টোকারেন্সির জগতে প্রতি নিয়ত নিত্য নতুন বিভিন্ন ক্রিপটোকারেন্সি লঞ্চ হচ্ছে এবং আমরা সে সকল ক্রিপ্টোকারেন্সির প্রতিষ্ঠান বা ক্রিপটোকারেন্সি গুলোকে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় প্রমোট করে দিয়ে থাকি এবং এর ফলে ফ্রিতে সেই ক্রিপ্টো টোকেন পেয়ে থাকি। সে সকল ক্রিপ্টো টোকেনগুলো আমরা বিভিন্ন এক্সচেন্জ সাইটে এক্সচেন্জ বা বিক্রি করে থাকি এবং ব্যাংক, বিকাশ, রকেট বা নগদের মাধ্যমে পেমেন্ট নিয়ে থাকি। এটিই হচ্ছে এয়ারড্রপ থেকে টাকা আয় করার পদ্ধতি।

টেলিগ্রামে এয়ারড্রপ থেকে টাকা আয়ের ব্যাপারে অনেক ব্যবহারকারীই অধিক আগ্রহী হয়ে থাকে। আপনি আপনার চ্যানেল বা গ্রুপে এসকল এয়ারড্রপ লিংক শেয়ার করতে পারেন। এতে করে এয়ার-ড্রপ থেকে আপনার নিজেরও ইনকাম হবে সেই সাথে রেফারেল বোনাস থেকেও আয় করতে পারবেন।

অনলাইনে অনেক এয়ারড্রপ অফার পেয়ে যাবেন। কিছু কিছু এয়ারড্রপ থেকে অনেক ভালো আয়ও হয়ে থাকে। নিত্য-নতুন এয়ারড্রপ অফারগুলো সম্পর্কে জানতে আপনি ভাল কিছু এয়ারড্রপ চ্যানেল বা গ্রুপে জয়েন থাকতে পারেন। আমাদের টেলিগ্রাম চ্যানেলে জয়েন হতে পারেন।

৬. পেইড প্রমোশনঃ-

টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপ থেকে আয় করার আরও একটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে পেইড প্রমোশন। বর্তমানে অনেকেই তাদের ইউটিউব চ্যানেল, অ্যাপস, ওয়েবসাইট ইত্যাদি অনলাইনে জনপ্রিয় করার জন্য প্রমোশন করাতে চায়। আপনার নিকট যদি অডিয়েন্স থাকে তাহলে আপনি খুবই সহজে এই কাজটি করতে পারেন।

যারা আপনাকে অফার করবে আপনি চ্যানেল বা গ্রপের মালিক হিসেবে তাদের কাছ থেকে কিছু টাকা পাবেন। এমনকি আপনি ইচ্ছে করলে আপনার নিজস্ব ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলকেও প্রমোট করিয়ে জনপ্রিয় করে তুলতে পারেন এই পদ্ধতিতে।

আরও পড়ুন- ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করার সেরা কয়েকটি টিপস

৭. পেইড সাবক্রিপশনঃ-

টেলিগ্রামে আপনি দুই ধরনের চ্যানেল তৈরি করতে পারেন। একটি পাবলিক আর অন্যটি প্রাইভেট। প্রাইভেট চ্যানেল গুলোতে আপনি পেইড সাবসক্রিপশন পদ্ধতি প্রয়োগ করে টাকা আয় করতে পারেন।

মনে করুন, আপনার একটি প্রাইভেট চ্যানেল রয়েছে যেখানে শিক্ষনীয় বা মানুষের অতিব প্রয়োজনীয় এডভান্স লেভেলের কিছু তথ্য পাবলিশ করা হয়ে থাকে। আর সেটিতে জয়েন হবার জন্য আপনি অডিয়েন্সদের কাছ থেকে কিছু ফি ধার্য করতে পারেন।

টেলিগ্রামে অফিসিয়ালিভাবে এরকম কোনো ফিচারস চালু নেই যার মাধ্যমে আপনি আপনার কোনো চ্যানেলকে পেইড সাবসক্রিপশ চ্যানেলে পরিবর্তন করতে পারেন। তবে অনলাইনে থার্ড পার্টি অনেক ওয়েবসাইট রয়েছে। আপনি তাদের কাছ থেকে এসকল সুবিধা উপভোগ করতে পারেন।

যদি আপনার নিকট এরকম কোনো কন্টেন্ট বা তথ্য থাকে যা আপনি টাকার বিনিময়ে শেয়ার করতে চাচ্ছনে তাহলে এই পেইড সাবক্রিপশন পদ্ধতিটি আপনার জন্য টাকা আয় করার সঠিক উপায় হতে পারে।

৮. CPA মার্কেটিংঃ-

CPA মার্কেটিং এর পূর্ণরূপ Cost Per Action. CPA মার্কেটিং হলো এফিলিয়েট মার্কেটিংর-ই একটি মডেল যেখানে আপনাকে বিভিন্ন ডিসকাউন্ট, অফার ইত্যাদির লিংক শেয়ার বা প্রমোট করতে হবে। তবে অ্যাফিলিয়েট মার্কেটিং-এ যেমন পণ্য বিক্রয় করতে পারলেই কমিশন পাওয়া যায়, CPA মার্কেটিং-এ তেমন নয়। এখানে শুধু পণ্য বিক্রয় নয় আরও বিভিন্ন এক্টিভিটির উপর পেমেন্ট করা হয়।

এখানে একাউন্ট তৈরী, ই-মেইল আইডি প্রদান, পণ্যের ট্রায়াল ব্যবহার, সার্ভে সম্পন্ন করা, ডাউনলোড ও প্রডাক্ট ক্রয় এরকম বিভিন্ন এক্টিভিটির উপর পেমেন্ট করা হয়ে থাকে।

আরও পড়ুন- ফেসবুক থেকে টাকা আয় করার উপায়

৯. ডোনেশন বা অনুদানঃ-

আপনার চ্যানেল বা গ্রুপে যদি মোটামুটি ভাল কিছু অডিয়েন্স বা গ্রাহক থাকে যাদের জন্য আপনি সম্পূর্ণ ফ্রিতে বিভিন্ন কন্টেন্ট পাবলিশ করেন, তাদেরকে বিভিন্নভাবে হেল্প করে আসছেন তাহলে, আপনি একজন এডমিন বা ক্রিয়েটর হিসেবে তাদের কাছ থেকে অনুদান বা ডোনেশনের ইচ্ছা প্রকাশ করতে পারেন।

ফলস্বরূপ দেখা যাবে, আপনার অডিয়েন্সগণ আপনার এই কাজকে সমাদরে গ্রহণ করবে এবং প্রশংসা জানিয়ে আপনাকে অনুদান প্রদান করবে। যাদের জন্য আপনি অনুদান গ্রহণ করছেন তাদের কাছ থেকে আপনি কিছু অংশ আপনার পারিশ্রমিক হিসেবে গ্রহণ করতে পারেন। আর এভাবে আপনার দ্বারা একটি মহৎ কাজ সম্পন্ন হবে সেই সাথে আপনারও কিছু টাকা আয় হবে।

আরও পড়ুন- অনলাইন থেকে ইনকাম করার উপায়

বন্ধুরা, আশা করছি কিভাবে টেলিগ্রাম থেকে টাকা আয় করা যায় সে সম্পর্কে কিছুটা হলেও আপনাদের ধারণা জোগাতে পেরেছি। পোস্টটির মাধ্যমে উপকৃত হয়ে থাকলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন। সবসময় সুস্থ, সুন্দর ও নিরাপদে ভালো থাকবেন। আমাদের আরও অন্যান্য পোষ্টগুলো ভাল লাগলে অবশ্যই পড়তে পারেন। পরবতীর্তে আমাদের ওয়েবসাইটে আসার অনুরোধ করছি। আজ এই পর্যন্তই

———– ধন্যবাদ! ———–

About Bondhu24

Check Also

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার উপায়

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করার উপায় ২০২২ | Earn Money From Instagram

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় করা যায় এটি হয়তো অনেকের নিকট নতুন তথ্য কিংবা অনেকে জেনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *